অনুবাদ মিডিয়া আল্প আরসলান ভলিউম ১৬ বাংলা সাবটাইটেল

সিজন ০২

এপিসোড ১৬

এপিসোডটি দেখতে নীচে যান

আল্প আরসলান বুয়ুক সেলজুগ্লো সিরিজটি বীর মুসলিম যোদ্ধা সুলতান মুহাম্মদের জীবনকাহিনীর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। মহান সেলজুক সাম্রাজ্যের সুলতান মুহাম্মদ ইসলামের ইতিহাসে একজন পরিচিত ব্যক্তিত্ব। তিনি ১০৭১ সালে ঐতিহাসিক মলাজগীর্দ ময়দানে ক্রুসেডার বাইজেন্টাইনদের বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করে, সকল তুর্কীদের আনাতলিয়ায় বসবাসের পথ উন্মুক্ত করে দেন। অসম্ভব সাহসীকতার জন্য তাকে “আল্প আরসলান” তথা সাহসী সিংহ উপাধি দেওয়া হয়।
এমরে কুনুর নির্মিত শেদাদ ইনজি পরিচালিত আকলি ফিল্মের এই সিরিজটি পূর্বে প্রচারিত উয়ানিস বুয়ুক সেলজুগ্লো সিরিজের সিকুয়েল।

বারিস আরদোচ আল্প আরসলানের চরিত্রে অভিনয় করবেন। এছাড়াও ফারিয়ে এভজান সুলতানের স্ত্রী আকজা হাতুনের চরিত্রে, দিরিলিস আরতুগ্রুলে বাইজু নোইয়ানের চরিত্রে অভিনয়কারী বারিস বাচী তুঘরিল বে’র চরিত্রে অভিনয় করবেন। সুলতানের সঙ্গী হিসেবে উয়ানিস বুয়ুক সেলজুগ্লো এর মতো এর মতো এই সিরিজেও নিজামুল মুলক চরিত্রে থাকবেন, মেহমেদ ওজগোর। এক সাহসী সুলতানের বীরত্ব ও ভালোবাসার মহাকাব্য এই সিরিজে চিত্রিত হয়েছে। সার্ভার ০১ এ দেখতে সমস্যা হলে নীচে যান।

১০৭১ সালে ঐতিহাসিক মলাজগীর্দ ময়দানে ক্রুসেডার বাইজেন্টাইনদের বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করে, সকল তুর্কীদের আনাতলিয়ায় বসবাসের পথ উন্মুক্ত করে দেন। অসম্ভব সাহসীকতার জন্য তাকে “আল্প আরসলান” তথা সাহসী সিংহ উপাধি দেওয়া হয়। এমরে কুনুর নির্মিত শেদাদ ইনজি পরিচালিত আকলি ফিল্মের এই সিরিজটি পূর্বে প্রচারিত উয়ানিস বুয়ুক সেলজুগ্লো সিরিজের সিকুয়েল।

সেলজুকরা ক্রমশ শক্তিশালী হয়ে উঠতে শুরু করলে, সীমান্তবর্তী অঞ্চলে তাদের প্রভাব বাড়তে থাকে, তখন গজনভীর সুলতান মাসুদ সাম্রাজ্যের হুমকি কথা চিন্তা করে সেলজুকদের সাথে ১০৪০ সালে যুদ্ধে জড়ান। যুদ্ধ শুরুর আগ-মুহুর্তে সেলজুকরা গজনভী সৈন্যদের উপর চোরাগোপ্তা আক্রমণ শুরু করে, সরবরাহ মজুত ব্যবস্থা নষ্ট করে তাদের পানিশূন্যতার মাঝে ফেলে দেন। ফলে গজনভীদের মনোবল ও শৃঙ্খলা বিনাশ হয়ে যায়। অবশেষে তুগরিল বে, চাগরি বে মাত্র ষোল হাজার সৈন্য নিয়ে গজনভীদের পঞ্চাশ হাজার সৈন্য, বারোটি কিংবা ষাঁড়টি হাতির বিরুদ্ধে জয়লাভ করেন।

দেখতে করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button