অনুবাদ মিডিয়া বারবারোসলার ভলিউম ২৩ বাংলা সাবটাইটেল

সিজন ০১

এপিসোড ২৩

এপিসোডটি দেখতে নীচে যান

বারবারোসলার : ভূমধ্যসাগরের তরবারি – টিভি সিরিজটি উসমানীয় সাম্রাজ্যের বিখ্যাত নৌসেনাপতি খাইরুদ্দিন বারবারোসা ও তার ভাইদের জীবনকাহিনীর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। দিরিলিস আরতুগ্রুল সিরিয়ালের আরতুগ্রুল চরিত্রের অভিনেতা এনজিন আলতান দোজায়তান এই সিরিজে খাইরুদ্দিন পাশার বড়ভাই, ওরুজ রেইসের চরিত্রে অভিনয় করেন। প্রতি শুক্রবার সকালে নতুন এপিসোড বাংলা সাবটাইটেল সহ দেখতে আমাদের সাথেই থাকুন।

খিজিরের ভাইরা সমুদ্র বিষয়ক বাণিজ্যে জড়িয়ে পড়েন। তার ভাই অরুজ, ছোটভাই ইলিয়াসের সাথে সমুদ্রে বাণিজ্য পরিচালনা করতেন। পরবর্তীতে নিজের জন্য একটি জাহাজ যোগাড় করার পর খিজিরও সমুদ্রে তার কর্মজীবন শুরু করেন। তার ভাইরা প্রথমদিকে নাবিক হিসেবে কাজ শুরু করলেও, পরবর্তীকালে শত্রু-জাহাজ আক্রমণ ও লুণ্ঠনের অধিকারপ্রাপ্ত বেসরকারী জাহাজ নিয়ে ভূমধ্যসাগরীয় অঞ্চলে কাজ শুরু করেন। তারা নাইট সেন্ট জনের কর্তৃক নিয়োগপ্রাপ্ত জাহাজ বহর প্রতিহত করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হন।

সেন্ট জন রোডিস দ্বীপপুঞ্জে তার বেস ক্যাম্প স্থাপন করেছিলেন (১৫২২-এর আগ পর্যন্ত)। অরুজ ও ইলিয়াস লেভেন্ট আনাতোলিয়া, সিরিয়া এবং মিসরের মধ্যবর্তী অঞ্চলে তাদের কার্যক্রম পরিচালনা করতে থাকেন। খিজির ভূমধ্যসাগরে কার্যক্রম পরিচালনা করতেন। তার বেস ক্যাম্প ছিল, থিসালোনিকিতে। সবার বড় ভাই ইসহাক মিদিল্লীতে অবস্থান করে পরিবারের অর্থনৈতিক দিক দেখাশোনা করতেন।

আমির কারা বে’র মৃত্যুর পর ওরুজ, হিজির, ইলিয়াস নতুন শত্রুর মুখোমুখি হচ্ছেন। উসমানীয় সাম্রাজ্য থেকে আগত রাজ্যশাসকও ক্ষমতা ও পদবির লোভে বারবারোসদের বিরুদ্ধে দাঁড়িয়েছে। বারবারোস ভাইয়ের নিজের হাতের কব্জায় আনার চেষ্টা করেও ব্যর্থ হচ্ছেন রাজ্য শাসক। ইতিমধ্যে কালিমনোস দূর্গ জয় করা হয়েছে। মারিয়ার ভাই নতুন জীবনের বদলে মৃত্যুকে বেছে নিয়েছে। নতুন নতুন ষড়যন্ত্র, চক্রান্ত, পরিকল্পনা, ফাঁদ নিয়ে তৈরি ঘটনা প্রবাহ প্রতি পর্বে বিভিন্ন দিকে মোড় নিচ্ছে। ইসাবেলের ভাইও বিষ পান করে খৃষ্টানদের লক্ষ্যের প্রতি অনুগত থেকে আত্মহত্যা করেছে। সামনে কি হতে যাচ্ছে, কেবল পর্ব দেখেই বলা সম্ভব।

ভিডিও দেখতে ক্লিক করুন

Leave a comment

Your email address will not be published.