আইফোন আনলক – নিজেই পাসকোড ছাড়া আইফোন আনলক করুন

আপনি যদি কোনও Pass code ছাড়াই আইফোন আনলক করতে না জানেন তবে আপনি কোনও জরুরীটিতে আটকে পেতে পারেন। এটি বিভিন্ন পরিস্থিতিতে ঘটতে পারে, উদাহরণস্বরূপ, যদি আপনি খুব প্রায়ই পাসওয়ার্ডটি পরিবর্তন করেন তবে আপনি আইফোনের পাসওয়ার্ডটি পরে ভুলে যেতে পারেন; আপনার পত্নী আপনাকে বলার অপেক্ষা রাখে না আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন; আপনার দুষ্টু সন্তানের দুর্ঘটনাক্রমে আপনার আইফোন লক করেছে। তাহলে আপনি তারপর কি করবেন?

সাধারণত, আপনি যা দেখেছেন তা বিশ্বাস করেন না এবং আপনার আইফোন আনলক করার জন্য পাসকোডটি প্রবেশ করার চেষ্টা করছেন। যাইহোক, যদি আপনি ভুল পাসকোডটি 10 ​​বার লিখে থাকেন তবে আপনি আইফোন সংযোগ বিচ্ছিন্ন, আইটিউনস সংযোগযুক্ত, সংযোগটি বার্তাটি পাবেন। এই ক্ষেত্রে, আপনার অক্ষম আইফোন আনলক করার একমাত্র উপায় এটি পুনরুদ্ধার করা। এবং এটি এমন একটি পরিস্থিতি যা আমাদের মধ্যে কেউ কেউ নিজেদেরকে খুঁজে পেতে চায় না? অতএব, আজকে এই প্রবন্ধে আমরা বিস্তারিত ভাবে ভাগ করব কিভাবে Pass code ছাড়াই আইফোন আনলক করব।

আপনি যদি আইফোন লক স্ক্রীনে ভুল পাসকোডটি খুব প্রায়ই থাকেন তবে আপনার আইফোনটি অক্ষম করা হয়েছে এমন একটি সতর্কতা প্রদর্শিত হবে। আপনি যদি আবার চেষ্টা করেন তখন আপনার পাসওয়ার্ডটি মনে রাখতে না পারে তবে আপনাকে আপনার আইফোনটি পুনরুদ্ধার মোডে রাখতে আপনার কম্পিউটারটি ব্যবহার করতে হবে। এই প্রক্রিয়াটি আপনার ডেটা এবং সেটিংসটি আপনার পাসওয়ার্ড সহ, আপনার আইফোনটি পুনরায় কনফিগার করার জন্য অ্যাক্সেস প্রদান করে।

আপনার আইফোন মুছে ফেলার পরে, আপনি ব্যাকআপ থেকে আপনার ডেটা এবং সেটিংস পুনরুদ্ধার করতে পারেন। আপনি যদি আপনার আইফোনটি ব্যাক আপ না করেন তবে আপনি এটি একটি নতুন ডিভাইস হিসাবে Set up করতে পারেন এবং তারপর আপনার আইক্লাউডে থাকা যাই হোক না কেন ডেটা ডাউনলোড করতে পারেন।

অ্যাপল পণ্য উচ্চ মানের কারিগর এবং সুরক্ষা একটি উচ্চ ডিগ্রী হয়। প্রোগ্রামাররা পুরোপুরি সিস্টেমে ডেটা সুরক্ষিত করেছে। যাইহোক, এমন পরিস্থিতিতে রয়েছে যেখানে বর্ধিত নিরাপত্তা অতিরিক্ত হয়ে যায় এবং ব্যবহারকারীর বিরুদ্ধে পরিণত হয়। আজ আমরা কিভাবে আইফোন পাসকোড আনলক করতে পারি তা সহায়তা ছাড়াই এটি কীভাবে সম্ভব। আমরা আপনার আইফোন আনলক করার জন্য সবচেয়ে কার্যকর এবং সহজ উপায়গুলি চয়ন করব এবং বিবেচনা করব।

Read more অ্যাফিলিয়েট করে ইনকাম করুন

কেনো আইফোন আনলক করা প্রয়োজন

  1. পাসকোড রিসেট করার পর পাসওয়ার্ড ভুলে গেলে
  2. অন্যকেউ Pass code রিসেট করলে
  3. ভুল পাসকোড অতিরিক্ত পরিমাণে এন্টার করার কারণে
  4. ফোন ডিসেবল হয়ে গেলে
  5. Skin crack হয়ে গেলে ও Pass code প্রদান করা না গেলে
  6. অন্য কারো ফোন আনলক এর ক্ষেত্রে সাহায্য লাগলে
  7. গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে পাসকোড ছাড়া হাতের কাছে থাকা আইফোন আনলক এর প্রয়োজন হলে

পাসকোড ছাড়া আইফোন আনলক করার উপায়

আইফোন আনলক করতে না পারা বেশ বিরক্তিকর বিষয় হতে পারে৷ আপনার আইফোন এর পাসকোড ভুলে যাওয়ার কারণে যদি আনলক করতে না পারেন, তবে নিচে উল্লেখিত নিয়মগুলো অনুসরণ করুন। উল্লেখ্য যে উল্লেখিত নিয়মসমূহ অনুসরণ করে আইফোন আনলক করার ক্ষেতে ফোন রিসেট হয়ে যাবে। তাই নিয়মিত আইক্লাউডে আপনার গুরুত্বপূর্ণ ডাটা ব্যাকাপ নিয়ে রাখার চেষ্টা করুন।

আইফোন আনলক

আইটিউনস
আইটিউনস ব্যবহার করে পাসকোড ছাড়া আইফোন আনলক করতে পারবেন ম্যাক ওএস ক্যাটালিনা বা এর পরের ভার্সন ব্যবহার করে আইটিউন্স দ্বারা আইফোন আনলক সম্ভব নয়। তবে এর আগের অপারেটিং সিস্টেম চালিত ম্যাক বা উইন্ডোজ কম্পিউটারে আইটিউনস ব্যবহার করে আইফোন আনলক করা যাবে। আইটিউনস ব্যবহার করে আইফোন আনলক করতেঃ

  1. আপনার ম্যাক বা কম্পিউটারে আইটিউনস ইন্সটল করুন
  2. আইফোন বন্ধ করুন ও যেকোনো ধরনের কানেকশন থাকলে তা আনপ্লাগ করুন
  3. এবার নির্দিষ্ট বাটন প্রেস করে ধরে রেখে ফোন রিকভারি মোডে নিয়ে যেতে হবে। আইফোন ৬ বা তার আগের মডেলের ক্ষেত্রে হোম বাটন, ৭ সিরিজের জন্য ভলিউম Down বাটন, আইফোন ৮ ও পরের মডেলের জন্য সাইড বাটন press করে ধরে রাখলে রিকভারি মোডে প্রবেশ করা যাবে
  4. Recovery mood আসা পর্যন্ত উল্লেখিত বাটন প্রেস করে ধরে রাখুন
  5. এবার ফোন কম্পিউটারের সাথে কানেক্ট করুন
  6. আইটিউনস App থেকে iPhone Select করুন এবং রিস্টোর অথবা আপডেট এর অপশন দেখতে পেলে রিস্টোর Select করুন
  7. এবার প্রয়োজনীয় ফাইল ডাউনলোড হবে, Download শেষে ফোন Restart করুন
  8. ফোন পুনরায় Start হওয়ার পর কম্পিউটার থেকে ডিসকানেক্ট করে সাধারণভাবে তা Set up করুন
  9. ফোন যদি Apple ID যুক্ত থাকে তাহলে সেই অ্যাপল আইডিতে পুনরায় সাইন ইন করতে হবে, অন্যথায় আইফোন চালু করতে পারবেন না।
Read more বাংলাদেশের সেরা ৫ টি অ্যাফিলিয়েট সাইট 

Find My দিয়ে আইফোন আনলক করার উপায়


পাসকোড ছাড়া আইফোন আনলক করার আরেকটি উপায় হতে পারে অ্যাপল এর ফাইন্ড মাই ফিচার। ফাইন্ড মাই অ্যাপের অনেক সুবিধার মধ্যে একটি হলো ফোন পাসকোড ছাড়া আনলক করার সুবিধা। আইফোন এর পাসকোড ভুলে গেলে ফাইন্ড মাই দ্বারা তা রিসেট করতে নিম্নোক্ত নির্দেশনা অনুসরণ করুন।

  • যেকোনো ডিভাইস থেকে আই ক্লাউড এ প্রবেশ করুন
  • Find My অপশন সিলেক্ট করুন
  • এবার top বার থেকে All Devices option select করে আপনার lock হয়ে যাওয়া আইফোন খুঁজে নিন
  • এরপর Erase iPhone অপশন সিলেক্ট করুন
  • আপনার অ্যাপল আইডি এর তথ্য প্রদান করে একশন কনফার্ম করুন
  • এরপর লক হয়ে যাওয়া আইফোন ইন্টারনেটে কানেক্ট হলে ফোন রিসেট হয়ে যাবে ও আপনি পুনরায় তা সেটাপ করতে পারবেন।
  • উল্লেখ্য যে থার্ড-পার্টি অ্যাপস ব্যবহার করে আইফোন পাসকোড ছাড়া আনলক করার চেষ্টা থেকে দূরে থাকুন। যেহেতু অ্যাপল আপনাকে পাসকোড ছাড়া আইফোন আনলক এর একাধিক উপায় প্রদান করছে, তাই একই কাজে থার্ড-পার্টি সফটওয়্যার ব্যবহার করা ঠিক হবেনা।

Read more Whatsapp এর মাধ্যমে বন্ধুর লোকেশন দেখে নিন

Read more also মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button