আমলকির উপকারিতা। শীতকালে প্রতিদিন আমলকী খেলে চুল, ত্বক ও শরীরের জন্য কি উপকার করে জেনে রাখুন।

প্রতিদিন আমলকী খেলে চুল, ত্বক ও শরীরের জন্য কি উপকার করে জেনে রাখুন।
শীত পড়ছে। পরিবর্তন হচ্ছে আবহাওয়ার। কমছে তাপমাত্রা আর শুষ্ক হয়ে আসছে আবহাওয়াও। তাই এই মরশুমেই চুল ও ত্বকের বিশেষ যত্নের প্রয়োজন । তাই বছরের বাকি সময়ের মত এই মরশুমে ত্বক বা চুলের পরিচর্যা করলে চলবে না। এই সময়ে বাড়তি যত্নের প্রয়োজন। এই শুষ্ক মরশুমের ত্বক বা চুলের যত্ন নেওয়া ছাড়াও আমাদের বেশ কিছু শীতকালীন শারিরীক সমস্যার মুখোমুখি হতে হয়।শীতকালের সবথেকে বড় সমস্যা হল শুষ্ক ত্বক ও রুক্ষ চুল। এই সময়ে আমাদের ত্বক রুক্ষ ও কম উজ্জ্বল দেখায়।

এই সময় বাহ্যিকভাবে ক্রিম, তেল ইত্যাদি তো মাখতেই হবে, তার সাথে সাথে পুষ্টিকর প্রয়োজনীয় খাবার খেতে হবে। শীতকালে প্রচুর ফল ও সবজির সাথে সাথে প্রতিদিন দুটি করে আমলকি খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। কারণ আমলকি খেলেই চুলের উজ্জ্বলতা বৃদ্ধি, রুক্ষতা কমানো, ত্বকের উজ্জ্বলতা, পেটের গোলযোগ দূর, শরীর চাঙ্গা হবে। সকালে কাঁচা আমলকি বা ভাতে সেদ্ধ করে আমলকি খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। সকালে খেতে অসুবিধে হলে দুপুরেও খেতে পারেন।

শীতকালে প্রতিদিন আমলকী খেলে কি কি উপকার পাবেন?
Video credit: pixabay.com
Information from Internet
এই ভিডিওতে আছে আমলকি খাওয়ার উপকারিতা , আমলকি , খাওয়ার , উপকারিতা , The Benefits of Eating Pumpkin , আমলকি খাওয়ার নিয়ম , bangla health tips , আমলকির উপকারিতা , Pumpkin , Benefits , RB , rb health tips , health tips , health tips bangla , healthy junk food , amloki , amloki khawar upokarita , Know less Dipu, chuler jotno tips , rupchorcha , shasthosheb , tips , bangla , bangla tips , আমলকি খাওয়ার উপকারিতা The Benefits of Eating Pumpkin, আমলকি , আমলকির উপকারিতা , আমলকি খাওয়ার উপকারিতা , আমলকি খাওয়ার উপকারিতা কি , আমলকি খাওয়ার নিয়ম , কাঁচা আমলকি খাওয়ার উপকারিতা , amla health benefits , health benefits of amla in bengali , amla powder health benefits bangla , আমলকির উপকারিতা চুলের জন্য , আমলকি খাওয়ার নিয়ম ও উপকারিতা , চুলের যত্নে আমলকির ব্যবহার , আমলা জুসের উপকারিতা , amla health benfits in bangla 2020 , health tips bangla , amlokir upokarita , আমলকি খেলে কি হয় , amlokir gunagun , শীতকালে ত্বক ও চুলের যত্ন ইত্যাদি বিষয়।

Leave a Comment