বদলে যাচ্ছে জিমেইল Google এনেছে নুতুন ফিচার

বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে জিমেইল ছাড়া যেন এক মুহূর্ত ভাবা যায় না। গুগলের বিনামূল্যে ওয়েব মেইল যোগাযোগ বা তথ্য সরবরাহ করতে ব্যবহৃত হয়ে থাকে। এটিই এখন সবার ভরসা। যদিও ইতিমধ্যে অনেক পরিবর্তনই Gmail এ আনা হয়েছে। তবে গুগল ইউজারদের কথা ভেবে এর ইন্টারফেসে আরও বড় ধরনের পরিবর্তনের কথা ভাবছে গুগল কর্তৃপক্ষ।

বদলে যাচ্ছে জিমেইল Google এনেছে নুতুন ফিচার
বদলে যাচ্ছে জিমেইল Google এনেছে নুতুন ফিচার

বদলে যাচ্ছে জিমেইল

তথ্যপ্রযুক্তির এই যুগে Gmail ছাড়া ভাবাই যায় না। আর তাই ব্যবহারকারীদের কথা ভেবে সময় উপযোগী পরিবর্তন আগেও দেখা গেছে জিমেইলে। এবারও Google ব্যবহারকারীদের কথা ভেবে এর Interface বড় ধরনের পরিবর্তনের কথা ভাবছে Google কর্তৃপক্ষ। জিমেইলের রিডিজাইনে আসছে মেইল, মিট, চ্যাট ও স্পেসেসের মতো ফিচারগুলো এবং সেগুলো থাকবে একই লিস্টে। তাই আগের মতো কনভারসেশন লিস্ট থেকে একে একে সিলেক্ট করার প্রয়োজন হবে না। আপডেটের মধ্যে আরও রয়েছে বেশকিছু নতুন ফিচার, উন্নত ইমোজি সাপোর্ট, একসেসিবিলিটি ফিচার ও অন্যান্য আপগ্রেড সুবিধা। এমনকি ডকস, সিটের মতো ওয়েব অ্যাপেও পরিবর্তন আনছে গুগল। এই পরিবর্তনের মাধ্যমে ইউনিফাইড স্টাইল ও Gmail সার্চ ইম্প্রুভমেন্টসের মতো নতুন এআই পাওয়ারড ফিচারও থাকবে। জিমেইলে সার্চ রেজাল্ট ফিচারটিও উন্নত করা হবে।

আরও পড়ুন: বাংলাদেশের সেরা ৫ টি অ্যাফিলিয়েট মার্কেট

Google Official পেজে জানিয়েছে, পারসোনালাইজড সাজেশনসহ নাম আর Gmail অ্যাড্রেসের জন্য ইনটেন্ট ফিচারও আসবে জিমেইলে।

এই ইনটেন্ট ফিচার মেশিন লার্নিং টুল ব্যবহারকারীদের তাদের সার্চের সঙ্গে সম্পর্কিত বিষয় দ্রুত খুঁজে পেতে সাহায্য করবে।

আগের জিমেইল ফিরে পাওয়ার উপায়

নতুন এইসব সুবিধায় চেট ফিচার চালু না থাকলেও অটোমেটিক সুবিধা অ্যাকটিভেট হয়ে যাবে। কর্মস্থলে ইতিমধ্যে এসব সুবিধা চালু করেছে জিমেইল। তবে যদি নতুন ইন্টারফেস আপনার পছন্দ না হয় তবে আগের ইন্টারফেসে ফিরে যাওয়ার সুযোগ রয়েছে ইউজারদের।

আরও পড়ুন: মোবাইল নিয়ে বিরক্ত? সময়কে কাজে লাগানোর দারুণ কিছু উপায়

এর জন্য জিমেইলে ইন হয়ে ডানদিকের অপশন থেকে সেটিং সিলেক্ট করুন। কুইক সেটিং থেকে গো বেক টু দ্য অরিজিনাল জিমেইল ভিউ অপশন সিলেক্ট করতে হবে। এরপর নতুন অপশন থেকে রিলোড অপশন সিলেক্ট করলেই আগের ইন্টারফেসে ফিরে যাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button