প্লে স্টোরে অ্যাপস ডাউনলোড করবেন কিভাবে l Play store app download 2022

প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো (How to download Google play store apps) তা লিখে বর্তমানে খুব বেশি পরিমাণ ইন্টারনেটে সার্চ হচ্ছে। বিশেষ করে ২০২০ সালের পর থেকে এখন পর্যন্ত মানুষগণ প্লে স্টোর অ্যাপস ডাউলোড করতে চায়। আমরা যারা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করছি,তাদের প্রত্যেকের মোবাইলেই ডিপল্ড ভাবে Google Play store দেওয়া থাকে।

যে বিধায় আমাদের প্লে স্টোর ডাউনলোড নিয়ে অনেককে চিন্তা করতে হয় না। কিন্তু বিশেষ করে চায়না ফোনগুলোর মধ্যে এই কনফ্লিক্ট দেখা যায়। আমরা সবাই জানি আমেরিকার সাথে চায়নার সম্পর্কে খুবেই বাজে অবস্থায় রয়েছে। যে কারণে ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট থাকা-কালীন অবস্থায় চাইনিজ ফোনের Chinese phone উপর (বিশেষ করে হুয়াই – Huawei mobile phone) মোবাইলের উপর অবরোধ চাপিয়ে দেয়।

যে বিধায় গুগল Google তাদের ফোনে নির-বিচিন্ন ভাবে সেবা দিতে পারছে না। তারেই কারণে বর্মানের অধিকাং চাইনিজ ফোনগুলোতে ডিপল্ডভাবে গুগল প্লেস্টোর দেওয়া থাকে না। আর যে বিধায় আমরা প্রচুর পরিমাণে ইন্টারনে সার্চ দিয়ে থাকি প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো। তাই আজকে প্লে স্টোর অ্যাপস ডাউনলোড করার নিয়ম সম্পর্কিত আর্টিকেল নিয়ে আসলাম। চলুন তাহলে জানা যাক কিভাবে আমরা প্লে স্টোর অ্যাপসটি ডাউনলোড “google play store apps download” করতে পারি।

প্লে স্টোর অ্যাপস ডাউনলোড করার নিয়ম

সত্যিকার অর্থেই বিরক্তকর লাগে ব্যাপরটা যখন দেখি নতুন smartphone ক্রয় করে open করার পর এতে Google play store থাকে না। আবার অনেকে এই বিষয়টিকে মান্য করে যখন কোনো একটি browser দিয়ে অ্যাপসটি download করতে চায়, ঠিক তখন ডাউনলোড ইরর বা অন্য কোনো সতর্ক বার্তামূলক সাইন এসে অ্যাপসটিকে ডাউনলোড করতে দিচ্ছে না।

এরকম পরিস্থিতিতে পড়তে কে চায়? অবশ্যই কেউ চায় না! আর মূলত এই কারণেই আজকে আমরা এসব সমস্যার সম্মুখীন হলে কিভাবে অ্যাপসটিকে download করবো পাশাপাশি কিভাবে অ্যাপসটি আমাদের অ্যান্ড্রয়েড ফোনে install করবো, সে বিষয়ে বিস্তর আলোচনা করা হয়েছে। তাই এই সমস্ত সকল সমস্যার ভিত্তিতে আজকের আর্টিকেলটি লেখা। তাহলে চলুন, আলোচনা দীর্ঘায়িত না করে প্লে স্টো অ্যাপস ডাউনলোড করার নিয়ম সম্পর্কে সম্মুখ একটি ধারণা নেওয়া যাক। প্লে স্টোর অ্যাপস ডাউনলোড করার নিয়ম হচ্ছে-

  • প্রথমে আপনার smartphone ওপেন করে যেকোনো একটি ব্রাউজারে চলে যান.
  • এবার browser এ এসে “Play store app download” লিখে সার্চ দিন.
  • এবার লিংক ক্লিক করে ওয়েব সাইটে প্রবেশ করে Google play store অ্যাপসটি download করুন।
  • সাধারণত গুগল প্লে স্টোর অ্যাপসটি download করতে গেলে নানা রকম সমস্যার মুখাপেক্ষি হতে হয়।
    যেমন প্রথমে ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে গেলে একটি warning দেখাতে পারে। আর সেটি হলো “This type of file can harm your device”
  • এমন সচেতন বার্তা পেলে OK তে ক্লিক করুণ এবং অ্যাপসটি download করুণ।
  • ডাউনলোড করার পর এবার ফাইল ম্যানেজার থেকে Download ফোল্ডার থেকে গুগল প্লে স্টোর অ্যাপসটিকে install করে ফেলুন।
    যদি ইনস্টল হয়ে যায় তাহলে আপনার কাজ শেষ। এবার আপনি গুগল প্লে স্টোর অ্যাপসটিকে use করতে পারেন.
  • এখন যাদের ক্ষেত্রে অ্যাপসটি ডাউনলোড করার পর ইনস্টল করার সময় সমস্যা হচ্ছে তাঁরা নিম্নোক্ত রুলগুলো অনুসরণ করতে পারেন।
  • প্রথমে আপনি আপনার phone এর সেটিং (settings) option এ চলে যান।
  • এবার সেখান থেকে অ্যাপস মেনেজারে ( Apps Manager) ক্লিক করুণ।

ধরুণ আপনি গুগল প্লে স্টোর অ্যাপসটি গুগল ক্রোম বা ফায়ার ফক্স (Google chrome or Mozilla Firefox) দ্ধারা ডাউনলোড করেছিলেন। এখন আপনাকে যে অ্যাপস দিয়ে ডাউনলোড করেছিলেন ঐ অ্যাপস এ ক্লিক করতে হবে অ্যাপ ম্যানেজার থেকে।
ক্লিক করার পর একটু নিচে scroll করে নেমে দেখুন “install unknown Apps” নামে একটি option রয়েছে। সেটিতে ক্লিক করে আপনি “Allow” করে দেন।
এবার আবার download file মেনেজারে গিয়ে ডাউনলোডকৃত অ্যাপসটিকে install করুণ। আশা করি এবার আর কোনো রকম problem হবে না। স্মুথলি প্লে স্টোর অ্যাপস টিকে download করে ইনস্টল করতে পারবেন।

How to download Free Fire Max on Pc

গুগল Play store app download নিয়ে শেষ কথা

আর্টিকেল শুরুর প্রথমেই বলেছিলাম যে, মূলত Chinese কিছু ফোনগুলোরে ক্ষেত্রে এই সমস্যা বর্তমানে ফেজ করতে হয়। তবে তাই অনেকে মনে করবেন না যে প্রতিটা ফোনে একই সমস্যা ফেস করতে হয় বা হবে।

তাই আপনিক যদি এরকম সমস্যায় পড়ে থাকেন অর্থাৎ মার্কেট থেকে নতুন একটি মোবাইল সেট ক্রয় করলেন এবং মোবাই ওপেন করে দেখলেন যে, আপনার মোবাইল ফোনে গুগল প্লে স্টোর অ্যাপসটি নেই, তখন অবশ্যই আপনাকে উপরোক্ত নিয়ম মান্য করে মোবাইলে প্লে স্টোর অ্যাপস টি ডাউনলোড করে ইনস্টল করতে হবে। অন্যথায় কোনো অ্যাপস ডাউনলোড করতে পারবেন না।

তাই দয়া করে কোনো রকম ব্যাক হ্যাট মেথড অ্যাপ্লাই না করে উক্ত পদ্ধতি বা নিয়ম অবলম্বণ করুণ এবং অ্যাপসটি ইনস্টল করুণ। আশা করি পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়েছেন এবং সত্যিকার অর্থেই উপকৃত হয়েছেন। ( টাকা আয় করার অ্যাপসগুলো সম্পর্কে জানুন )

Leave a Reply

Your email address will not be published.

Back to top button